বৃহস্পতিবার, ১০ মে, ২০১২

Computer এর Hard disk এর All Drive কিভাবে Refresh করতে হয়

বন্ধুরা আমি আবার তোমাদের সাথে নতুন একটি টিপস শেয়ার করতে এসেছি।পত্রের প্রথমে আমার সালাম ও প্রণাম গ্রহণ করবেন এবং আশা করি God এর কৃপায় আপনারা ভাল আছেন। এবার আপনাদেরকে Computer এর Hard disk All drive  কিভাবে Refresh করতে হয় তার একটি সংক্ষেপে ধারনা দেব। প্রথমে আপনি আপনার Notepad টি চালু করুন এবং সেখানে লিখুন নিচের চিত্র অনুযায়ি। আমি বএরটি কথা বলছি এই চিত্রে আমি

Image 32 Computer এর Hard disk এর All Drive কিভাবে Refresh করতে হয়
শুধু আমার Computer এর চারটি Drive দেখেছি যার যত গুলো Drive আছে সে ততগুলো Drive লিখে অর্থাৎ উপরের চিত্র অনুযায়ি tree লিখে Drive এর নাম লিখতে হবে। তারপর উপরের File এ Click  করে  Save as দিতে হবে। আরেকটি কাজ খুব গুরুত্বপুর্ণ তা হল Save  করার সময় File name এ  Refresh.Bat লিখতে হবে। এবং তা Desktop এ save করবেন । এই পদ্ধতিটি হল আমরা run এ গিয়ে tree লিখে Refresh করি কিন্তু এতে শুধু  C drive clean হয় আর তার মাধ্যমে সব clean হয়।Image 4 300x230 Computer এর Hard disk এর All Drive কিভাবে Refresh করতে হয়

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন