শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১২

অবশেষে ভারতের জয়


অবশেষে ভারতের জয়

অস্ট্রেলিয়া সফরের টেস্ট সিরিজে ৪-০-তে ‘ধবল-ধোলাই’। হার প্রথম টি-টোয়েন্টিতেও। তবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে এসে জয় খুঁজে পেল সফরকারী ভারতীয় দল।
অস্ট্রেলিয়া সফরে টানা পাঁচটি হারের পর আজ ভারতের জয় আট উইকেটে। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু খুব একটা সুবিধা করতে পারেননি স্বাগতিক দলের ব্যাটসম্যানরা। ভারতীয় বোলারদের দাপটে দুই বল বাকি থাকতে ১৩১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। জবাবে দুই বল বাকি থাকতেই মাত্র দুই উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে ভারতীয় দল।
ভারতের জয়ের নায়ক গৌতম গম্ভীর। দলের জয় নিশ্চিত করে ৫৬ রানে অপরাজিত থাকেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। এ ছাড়া বিরাট কোহলি ৩১ ও বীরেন্দর শেবাগ ২৩ রান করেন। ২১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অস্ট্রেলিয়ার হয়ে হগ ও মার্শ একটি করে উইকেট শিকার করেন।
এই ম্যাচে ফিঞ্চ (৩৬), ডেভিড হাসি (২৪), ম্যাথু ওয়েড (৩২) ও মিচেল মার্শ (১৩) ছাড়া অস্ট্রেলিয়ার কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। ভারতের হয়ে প্রাভিন কুমার ও রাহুল শর্মা প্রত্যেকে দুটি করে উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেন বিনয় কুমার ও রবীন্দ্র জাদেজা। ওয়েবসাইট।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন