বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১২

ছবিতে দিন চমৎকার ফ্রেম ইফেক্ট -ফটোসাইন না দেখলে মিস… with EASY TUTORIAL

ছবিতে দিন চমৎকার ফ্রেম ইফেক্ট -ফটোসাইন না দেখলে মিস… with EASY TUTORIAL 

শুরুতে সকলকেই জানাই আন্তুরিক প্রীতি এবং শুভেচ্ছা। আশা করি সকলেই খুব ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভাল আছি। আজ কয়দিন ধরে শুধু ফটোসাইন এর কথা শুনছি। তাই এর শেষ করতে চাই যাতে করে ফটোসাইন নিয়ে আর কোন পোষ্ট না হয়।  আমি আপনাদের ডাউনলোড লিংক সহকারে টিউটোরিয়াল দিচ্ছি। যা আপনারা পড়লেই বুঝতে পারবেন।
বর্তমানে মোবাইল দিয়ে ছবি তুলতে সবাই জেন এক্সপার্ট। যে কোন অনুষ্ঠানে গেলেই কোন কথাই নেই। পকেট থেকে মোবাইল বের করে ছবি তুলা শুরু হয়ে যায়। পরে যদি আপনি এই ছবিতে কোন ফ্রেম যাতীয় ইফেক্ট বসাতে পারেন তাহলে কোন কথাই নেই। বরং এমক কিছু ইফেক্ট যা সত্যিই মন কেড়ে নেয়। দেখে মনে হবে যে কত সময় ধরে করা হয়েছে এই কাজ। কিন্তু না এই জাতীয় কাজ করতে আপনার কোন গ্রাফিক্স বা ফটোর কোন সফট এর কাজ জানা লাগবে না।
 
    “আমি একটি ছবিকে কয়েকটি ফ্রেম এর ইফেক্ট ব্যবহার করেছি”
ফটোসাইন সফট দিয়ে আপনি অনায়াসে এবং খুব সহজে করতে পারবেন এই কাজ। আজকেই আমি আপনাদের শিখাবো কিভাবে করতে হয়। প্রথমে নিচের চারটি পার্ট ডাউনলোড করে নিন এবং সেটআপ করুন । সফটি চালু করলে নিচের মত ছবি দেখতে পাবেন।
এবার বামপাশে যেকোন একটি ফ্রেম এ ডবল ক্লিক করুন তাহলে একটি ম্যাসেস বক্স আসবে তাতে ওকে ক্লিক করলে নিচের ছবির মত একটি ওপেন বক্স আসবে
তাতে আপনার ছবি যেখানে আছে সেখানে গিয়ে ছবি সিলেক্ট করে ওপেন ক্লিক করুন। তারপরে নিচের মত ছবি হবে।
এবার পুনরায় যেকোন একটি ফ্রেম এ ক্লিক করুন। তারপরে দেখুন মজা।
বামপাশে ফ্রেমগুলোর নিচে লক্ষ করুন ১, ২, ৩, ৪, ৫, ৬,৭ এভাবে অনেক গুলো ইফেক্ট ফ্রেম আছে এক কেটাগোরিতে।
আপনি যদি মনে করেন অন্য কোন ক্যাটাগরি ব্যবহার করবে তাহলে সবুজ রং এর বাটনে ক্লিক করুন তাহলে সেই ক্যাটাগরির সব দেখাবে আবার ওই ক্যাটাগরির মধ্যে আরো পেজ আছে যার নিচে নাম্বার দেয়া আছে। আশা করি বুঝতে কষ্ট হয়নি। যেই ইফেক্ট প্রয়োজন হবে তার গায়ে ক্লিক করলেই চলবে। এবার সেভ করার পালা। নিচে আমার দেয়া ছবিতে লক্ষ করুন লাল বর্ডার দেয়া আছে তাতে ক্লিক করুন।
এর ফলে একটি সেভ এজ বক্স আসবে।
ফাইল নেম এ আপনার নাম অথবা যেই নামে সেভ করবেন(আমি নিউ স্টাইল দিয়েছি) তা দিয়ে সেভ বাটনে ক্লিক করুন। ব্যাস আপনার কাজ শেষ এভাবে আপনি যত খুশি তত ছবিতে ফ্রেম এর ইফেক্ট দিতে পারবেন। কোন ঝামেলা ছাড়াই।
আমার টিউন যদি আপনাদের ভাল লেগে থাকে তাহলে মন্তব্য এবং লাইক দিতে ভুলবেন না।

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন