বুধবার, ২৮ মার্চ, ২০১২

বন্ধরা দারুন খবর জিমেইল থেকে বিনা মূল্যে এসএমএস!না দেখলে মিস করবেন!

সবাইকে সালাম এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার টিউন।
ই-মেইল আদান-প্রদানের জন্য জিমেইল এখন বেশ জনপ্রিয়। তবে শুধু ই-মেইল নয়, জিমেইল থেকে এখন মুঠোফোনে খুদেবার্তাও (এসএমএস) পাঠানো যাবে। সমপ্রতি জিমেইল এসএমএস পাঠানোর এই সেবা চালু করেছে। এসএমএস পাঠানোর জন্য প্রথমে আপনার জিমেইল অ্যাকাউন্টে ঢুকতে হবে (লগ-ইন)। এখন বাম পাশে Chat and sms ট্যাবে ক্লিক করুন। এখন যাঁকে এসএমএস পাঠাতে চান তাঁর ঠিকানার ওপর ক্লিক করে চ্যাটিং অপশন আনুন। এরপর অপশনে ক্লিক করে আপনার বার্তাটি লিখে এন্টার করুন। তাহলেই এসএমএস চলে যাবে। কিন্তু যদি ওই ঠিকানার সঙ্গে প্রাপকের মোবাইল ফোন নম্বর যুক্ত না থাকে তবে তা যুক্ত করে নিতে হবে।
মোবাইল ফোন নম্বর যুক্ত করা না থাকলে Send text (sms) অপশনে মোবাইল নম্বর লিখে Save অপশনে ক্লিক করুন। ইচ্ছে করলে একাধিক নম্বর যুক্ত করতে পারবেন। বর্তমানে বাংলাদেশে কোন কোন মোবাইল ফোন সংযোগদাতার থেকে এই সুবিধা পাওয়া যাবে তার তালিকা: http://support.google.com/ chat//bin/answer.py?hl=en&answer=164876&rd=1 ঠিকানার ওয়েবসাইটে গেলে দেখতে পাবেন। এ তালিকায় দেখা যায় এখন পর্যন্ত শুধু সিটিসেলের মোবাইল ফোন সংযোগে জিমেইল থেকে এসএমএস পাঠানো যাবে।
প্রতিটি জিমেইল ঠিকানার জন্য ৫০ ক্রেডিট বরাদ্দ থাকে। অর্থার‌্যা ৫০টি এসএমএস পাঠানো যাবে। ক্রেডিট শেষ হওয়ার ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে আবার ক্রেডিট যোগ হবে অ্যাকাউন্টে। মোবাইল ফোন থেকে কেউ আপনার এসএমএসের জবাব দিলে ৫ ক্রেডিট যোগ হবে।
ক্রেডিট-বিষয়ক তথ্যাবলি: http://support.google. com/chat//bin/ answer.py?hl =en&answer= 140366&rd=1।
—মোঃ কামাল বিশ্বাস

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন