বৃহস্পতিবার, ২২ মার্চ, ২০১২

খুব সহজেই ফেসবুকের টাইমলাইনকে বিদায় করুন (১০০% কার্যকরী)

টাইমলাইনকে পছন্দ করে এমন কোন মানুষ আছে বলে আমার মনে হয়না। তাই টাইমলাইনকে বিদায় করার জন্য আগেও কিছু টিউন হয়েছে। কিছুদিন আগে এ বিষয়ে একটি টিউন আমি পড়েছিলাম যা দিয়ে ও টাইমলাইন রিমুভ হয়, কিন্তু প্রোফাইলে বিরাট একটি খালি জায়গা তৈরি হয়। তাই এবার আমি নিয়ে এসেছি খুবই সহজ এবং ভিন্ন একটি ট্রিকস; যার মাধ্যমে আপনি কোন ঝামেলা ছাড়াই আপনার টাইমলাইনটিকে বন্ধ করতে পারবেন। তার জন্য আপনার দরকার হবে  ‘Timeline Remove‘ নামের একটি এড-অনস যা মজিলা ফায়ারফক্স, গুগল ক্রম ও ইন্টারনেট এক্সপ্লোরারের নতুন ভার্শনগুলোতে সাপোর্ট করছে। (আমি বর্তমানে মজিলা ফায়ারফক্স ১১.০ এবং গুগল ক্রম 17.0.963.79 ব্যবহার করছি এবং এড-অনসটি আমার ব্রাউজারগুলোতে খুব ভালই কাজ দিচ্ছে। মনে হচ্ছে যেন আবার সেই এক বছর আগে ফিরে গিয়েছি।) এড-অনসটির আরেকটি মজার বিষয় হচ্ছে, এটি ইনস্টল করার পর আপনি অন্য কারো টাইমলাইনও দেখতে পাবেন না।
এডঅনসটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। সেখানে আপনি মজিলা ফায়ারফক্স, গুগল ক্রম ও ইন্টারনেট এক্সপ্লোরারের জন্য আলাদা আলাদা ডাউনলোড অপশন খুঁজে পাবেন। আপনার ব্রাউজার অনুযায়ী এড-অনসটি ইনস্টল করুন। তারপর ব্রাউজারটিকে রিস্টার্ট দিয়ে দেখুন আপনার টাইমলাইন উধাও হয়ে গেছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন